,

ভবঘুরে ব্যক্তিও নাসিরনগর আ.লীগ সভাপতি প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: দীর্ঘ আট বছর পর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। আগামী ১৩ সেপ্টেম্বর হবে বহুল কাঙ্ক্ষিত এ সম্মেলন।

এ সম্মেলন ও কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ। ইতোমধ্যে রের্কডসংখ্যক প্রার্থী জমা দিয়েছেন জীবনবৃত্তান্ত।

দলের সাবেক ত্যাগী নেতাদের পাশাপাশি দলের কোনো পদপদবিতে নেই এমন লোকও পেতে চান গুরুত্বপূর্ণ পদ।  ভবঘুরে ব্যক্তিও হয়েছেন সভাপতি প্রার্থী।

নারী নেত্রীদের মধ্যে আলোচনায় মুক্তিযোদ্ধা কন্যা রোমা আক্তার, সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানি ও শিরিন আক্তার।

স্থানীয় বাসিন্দা লোকমান মিয়া সম্মেলন নিয়ে বলেন, নাসিরনগর আওয়ামী লীগের ঘাঁটি। এখানে বারবার নৌকা প্রতীকে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে আসছে। এখানে আগামী ১৩ তারিখে সম্মেলনের গুরুত্ব রয়েছে। তবে এত প্রার্থী হয়েছে যে ভবঘুরে ব্যক্তিও সভাপতি পদপ্রার্থী। এমন একজন প্রার্থী প্রমোদ সূত্রধর।  উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী তিনি।

প্রমোদ সূত্রধর বলেন, আমি নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হতে আবেদন জমা দিয়েছি।  দয়া করে যদি আমার আবেদন গ্রহণ করেন, আমি কৃতজ্ঞ থাকব।  আমি নির্বাচিত হলে এমপি সাহেব যেভাবে যা করতে বলবেন সেভাবেই কাজ করব।

এদিকে সম্মেলন ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও চলছে প্রচার। শক্তিশালী ও গ্রহণযোগ্য উপজেলা কমিটি হবে এ আশায় চাঙ্গা তৃণমূল।

নাসিরনগর উপজেলা আ.লীগ ও এর অঙ্গ সংগঠনের একাধিক নেতাকর্মী যুগান্তরকে জানিয়েছেন, দীর্ঘ সময় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন না হওয়ায় নেতাকর্মীরা অনেকটা ঝিমিয়ে পড়েছে। বর্তমান কমিটির অনেকে মারা গেছেন আবার অনেকে বয়সের কারণে অসুস্থ। সামনে নির্বাচন তাই এ কমিটির গুরুত্ব অনেক বেশি।  যে কারণে প্রার্থীর সংখ্যা অনেক।

তবে এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাদের কেন্দ্র মূল্যায়ন করবে বলে তারা মনে করেন।

নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত আব্বাস টিপু বলেন, সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। আমি নিজেও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, দলের দুর্দিনে যারা পাশে ছিল এমন ত্যাগীদের প্রাধান্য দেওয়া হবে ১৩ সেপ্টেম্বরের সম্মেলনে। ইতোমধ্যে সম্মেলনের অনেক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা আশা করি নাসিরনগরের ইতিহাসে একটি ব্যতিক্রমী সম্মেলন হবে এটি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সম্মানিত অতিথি হবেন ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম। বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুর সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আ.লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৪ সালে নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এ সম্মেলনে রাফিউদ্দিন আহমেদ সভাপতি ও এটিএম মনিরুজ্জামান সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এদের মধ্যে রাফিউদ্দিন আহমেদ বয়সের ভারে অসুস্থ। এটিএম মনিরুজ্জামান দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করে রয়েছেন বিতর্কিত অবস্থানে। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় শারীরিকভাবে অসুস্থ সভাপতি আর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিয়ে চলছে দলের কাজ।

এই বিভাগের আরও খবর